বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | বামেদের জেলাশাসকের অফিস অভিযান, আইন অমান্য আন্দোলন কর্মসূচি ঘিরে রণক্ষেত্র বহরমপুর

Pallabi Ghosh | ১৩ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ০২Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: শ্রমিক, কৃষক ও ক্ষেত মজুরদের জরুরি ১০ দফা দাবি আদায়ের ভিত্তিতে মঙ্গলবার সিটু এবং বামেদের অন্য কিছু সংগঠনের ডাকে মুর্শিদাবাদ জেলাশাসক দপ্তর অভিযান এবং আইন অমান্য কর্মসূচিকে ঘিরে রণক্ষেত্র হয়ে উঠল বহরমপুর শহর।আজ দাবি আদায়ের লক্ষ্যে ওই সংগঠনগুলোর তরফে আইন অমান্য ও জেল ভরো কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল।
সিপিআইএমে রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে একটি মিছিল শুরু হয় বহরমপুর পঞ্চাননতলা এলাকা থেকে। এই মিছিল বহরমপুর টেক্সটাইল কলেজ মোড়ে এসে পৌছলে পুলিশের তরফ থেকে জেলাশাসকের অফিসের দিকে বাম কর্মীদেরকে অগ্রসর হতে বাধা দেওয়া হয়।
অভিযোগ মিছিল আটকানোর পরেই মারমুখী হয়ে ওঠেন বাম কর্মীরা। প্রথমে তাঁরা ব্যারিকেড ভেঙে জেলাশাসকের অফিসের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু র‍্যাফ এবং পুলিশকর্মীরা বাধা দিলে তাঁদের সাথে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়।
পুলিশের কাছ থেকে বাধা পেয়ে কিছু বাম কর্মী সমর্থক বহরমপুর ব্যারাক স্কোয়ার মাঠে নেমে যান এবং সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। বাম নেতৃত্বের তরফ থেকে বারবার তাদের কর্মী সমর্থকদেরকে মাঠে না গিয়ে মূল রাস্তায় থেকে আইন অমান্য আন্দোলন কর্মসূচিতে থাকার জন্য মাইকে অনুরোধ জানানো হয়। কিন্তু হঠাৎই উত্তেজিত বাম কর্মীরা পুলিশকে লক্ষ্য করে বহরমপুর স্কোয়ার ফিল্ডের মাঠ থেকে ঢিল এবং পাথর ছুঁড়তে থাকে।
হঠাৎ আক্রমণের মুখে পড়ে কিছুটা বেসামাল হয়ে যায় পুলিশ বাহিনী। ঢিলের আঘাতে কয়েকজন পুলিশ কর্মীর মাথা ফাটে এবং কয়েকজন অল্পবিস্তার আহত হন। এরপরই পাল্টা লাঠিচার্জ শুরু করে বহরমপুর থানার পুলিশ এবং কমব্যাট ফোর্সের জওয়ানরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড কাঁদনে গ্যাসের সেলও ছোঁড়া হয়। এরপরই বামেদের তরফ থেকে আজকের আইন অমান্য কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়।
বামেদের তরফ থেকে দাবি করা হয়েছে -কোনও প্ররোচনা না থাকা সত্ত্বেও পুলিশের তরফ থেকে লাঠিচার্জ করা হয়েছে। পুলিশের লাঠির আঘাতে বেশ কয়েকজন বাম কর্মী সমর্থক গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। কমপক্ষে ৮ জন বাম -কর্মী সমর্থককে আটক করেছে পুলিশ।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



02 24